Diindahání

Drop Down MenusCSS Drop Down MenuPure CSS Dropdown Menu

Saturday, November 28, 2015

নিজ দেশে ফিরে যেতে আগ্রহী রোহিঙ্গারা : সংবাদ সম্মেলনে ইউএনএইচসিআর (အမိေျမသို႔ျပန္ရန္ ခက္ခဲေန ႐ိုဟင္ဂ်ာ)

নিজ দেশে ফিরে যেতে আগ্রহী রোহিঙ্গারা : সংবাদ সম্মেলনে ইউএনএইচসিআর

| 27th November 2015
উখিয়িা নিউজ ডটকম::
রোহিঙ্গারা নিজ দেশে ফিরে যেতে আগ্রহী। মিয়ানমারের তাদের বসবাসের নিরাপত্তা, সুরক্ষা এবং মানবাধিকার নিশ্চিত না হওয়ায় তারা দেশে ফিরে যেতে পারছেন না। রোহিঙ্গাদের নিয়ে কাজ পরিচালনা করতে গিয়ে ইউএনএইচসিআর কর্মকর্তারা এমনটাই অভিমত পেয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় কক্সবাজারের একটি অভিজাত রেস্তোঁরায় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এমন তথ্য জানিয়েছেন।
এসময় ইউএনএইচসিআর কর্মকর্তারা জানান, কক্সবাজারের রেজিষ্ট্রেট ৩২ হাজার রোহিঙ্গাদের নিয়ে তাদের কাজ। রেজিষ্ট্রেট রোহিঙ্গারা নানাভাবে সহায়তা পেলেও এর বাইরে অনেক রোহিঙ্গা রয়েছে। যারা কোনভাবেই সহায়তা পাচ্ছে না। তবে তারাও স্বদেশে ফেরত যেতে চায়। কিন্তু মিয়ানমারের সার্বিক পরিস্থিতি রোহিঙ্গা বসবাসের উপযোগী নই বলে মন্তব্য করে আর্ন্তজাতিক এ সংস্থার কর্মকর্তারা জানান, মিয়ানমারের নাগরিক অধিকার বলতে রোহিঙ্গারা কিছুই পান না। তারা শিক্ষা, স্বাস্থ্য সেবা পান না। রোহিঙ্গা স্বাধীনভাবে চলাচলও করতে পারেন না। মানবাধিকার ও সুরক্ষা নিশ্চিত না হওয়ায় তারা বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। এক্ষেত্রে বাংলাদেশ সরকারকে অভিনন্দনও জানানো হয়।
মতবিনিময় সভায় ইউএনএইচসিআর এর কক্সবাজারের কর্মকর্তা মি: র্জন, মাসিয়া র্ডাফু, অঞ্চিতা সরকার সহ অন্যান্যরা বক্তব্য রাখেন।
২৩০ মোট দেখা হয়েছে ৯৪ আজ দেখা হয়েছে
 41  4 
Share0 Share0  0  47 Share0
- See more at: http://ukhiyanews.com/archives/10313#sthash.qONWnneU.dpuf

No comments:

Post a Comment